Book/Booklet

মাছের পরিচর্যায় লাভ কত?

মাছের পরিচর্যায় লাভ কত?
Author : ড. এ কে এম নওশাদ আলম
Editors :
Publisher : হর্টেক্স ফাউন্ডেশন, ঢাকা
Edition :
Language : বাংলা
Dated : ২০১৩
ISBN : 978-984-33-7561-2
Copyright : লেখক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। বিক্রয় বা অন্যান্য বাণিজ্যিক উদ্দেশ্যে এই পুস্তকের আংশিক বা পূর্ণ বিষয়বস্তু পুনপ্রকাশ, প্রচার, ফটোকপিকরণ বা যে কোন ধরণের বাণিজ্যিক ব্যবহার গ্রন্থস্বত্বাধিকারীর লিখিত পূর্ব অনুমোদন ব্যতিরেকে নিষিদ্ধ বলে গণ্য হবে।
শিক্ষা বা সুফলভোগীদের মাঝে বিতরণ বা অন্যান্য অ-বাণিজ্যিক উদ্দেশ্যে কৃতজ্ঞতাস্বীকার করে এই পুস্তকের বিষয়বস্তুর আংশিক বা পরিপূর্ণ নিম্নোক্ত রেফারেন্স হিসাবে ব্যবহার ও প্রচার করা যাবে।
Nowsad, AKM, A. 2013. How Much A Good Fish Earn? (In Bangla). Hortex Foundation, Dhaka. 41 pp.
Price : Not mentioned
Total page : ৪১
Hard copy :
Soft copy : ড. এ কে এম নওশাদ আলম
Topics : মাছ পচে কেন? মাছের পচন কেন আরও বেড়ে যায়? মাছের পচন রোধ করতে হলে কী করতে হবে? সঠিক পাত্রে মাছ রাখার সুবিধা কী? পরিবহণ ও সংরক্ষণের সময় মাছের গুণাগুণ সবচেয়ে ভাল রাখতে হলে কী করতে হবে? দূর-দুরন্ত মাছ পরিবহণ করতে হলে কী করতে হবে? ট্যাংকি বরফ-বাক্সে মাছ পরিবহণের সুবিধা কী? কাছাকাছি মাছ পরিবহণ করতে হলে কী করতে হবে? প্লাস্টিকের বাক্সের সুবিধা কী? প্লাস্টিকের বাক্স কেমন হওয়া উচিৎ? বরফ-বাক্সে সঠিকভাবে বরফ দেয়ার পদ্ধতি কী? সঠিকভাবে বরফ দেয়ার পদ্ধতি, বরফ খণ্ড বা বরফ দেয়া মাছ সংরক্ষণ করবেন কীভাবে? মাছকে সঠিক পরিচর্যা না করলে এই ভাবে পচে যাবে, বেশী পরিচর্যা! বেশী তাজা মাছ!! বেশী বেশী লাভ!!!
Notes : Improved Softcopy: BdFISH

 

BdFISH Document Download

File Size: 8.24 MB

File Format: pdf

Download: Link1

 



Visited 723 times, 1 visits today | Have any fisheries relevant question?

Visitors' Opinions

Leave a Reply